পাকিস্তানের শোচনীয় হারে ব্যাটসম্যানদের দুষছেন আফ্রিদি

গতকাল রোববার পাকিস্তানের রাওয়ালপিন্ডি স্টেডিয়ামে টস জিতে স্বাগতিকদের প্রথমে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় নিউজিল্যান্ড। প্রথমে ব্যাট করে ৪ উইকেটে ১৭৮ রান করে পাকিস্তান।

দলের হয়ে মাত্র ২০ বলে চারটি চার আর দুটি ছক্কার সাহায্যে সর্বোচ্চ ৪১ রান করেন লেগ স্পিন অলরাউন্ডার শাদাব খান। ২০ বলে তিন চার আর এক ছক্কায় ৩০ রান করেন ইরফান খান। ২১ বলে ২২, ২৯ বলে ৩৭ আর ২২ বলে ৩২ রান করেন মোহাম্মদ রিজোয়ান, অধিনায়ক বাবর আজম আর ওপেনার সায়েম আইয়ুব।

টার্গেট তাড়া করতে নেমে ১০ বল হাতে রেখেই ৭ আউকেটের দাপুটে জয়ে সিরিজ সমতায় ফেরে নিউজিল্যান্ড। দলের জয়ে মাত্র ৪২ বলে ৯টি চার আর ৪টি ছক্কার সাহায্যে ৮৭ রানের অনবদ্য ইনিংস খেলেন মার্ক চাপম্যান। ১৯ বলে ২৮ রান করেন টিম রবিনসন।

ঘরের মাঠে পাকিস্তানের শোচনীয় পরাজয়ের পর সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদি বলেছেন, ‘চমৎকার ব্যাটিং উইকেটে আমরা যথেষ্ট রান করতে পারিনি। পুঁজি হওয়া উচিত ছিল ২২০ এর আশেপাশে। শাদাব দারুণ খেলেছে। এই কন্ডিশন ও উইকেটে বাকি ব্যাটসম্যানদের উচিত ছিল আরও ভালো স্ট্রাইক রেটে মনোযোগ দেওয়া। বাকি ম্যাচগুলোর জন্য শুভকামনা।’

পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার শহিদ আফ্রিদি আরও বলেন, ‘মার্ক চাপম্যানের ইনিংসটি দুর্দান্ত ছিল। কীভাবে ম্যাচ শেষ করতে হয়, এটি তার একটি দারুণ শিক্ষা।’

এর আগে সিরিজের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডকে ৯০ রানে গুঁড়িয়ে দিয়ে দাপুটে জয় পায় পাকিস্তান। সিরিজের প্রথম ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়।

পূর্বের খবরবিশ্বে সামরিক ব্যয়ের রেকর্ড বেড়েছে, শীর্ষে তিন দেশ
পরবর্তি খবরপ্রশাসনে অতিরিক্ত সচিব পদে ১২৭ কর্মকর্তার পদোন্নতি