ঢাকা বিশ্ববিদ্যালয়ে চাকরি, বেতন স্কেল ২২,০০০-৫৩,০৬০

ঢাকা বিশ্ববিদ্যালয় জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই উচ্চশিক্ষা প্রতিষ্ঠানের থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগে স্থায়ী ভিত্তিতে দুজন ডেমোনস্ট্রেটর নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত ফরমে আবেদন করতে হবে।

পদের নাম: ডেমোনস্ট্রেটর
পদসংখ্যা: ২
বিভাগ: থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ
যোগ্যতা: প্রার্থীকে এসএসসি ও এইচএসসি/ সমমান পরীক্ষায় ন্যূনতম দ্বিতীয় বিভাগ/ জিপিএ ৫-এর স্কেলে ন্যূনতম ৩.৫ অথবা সিজিপিএ ৪-এর স্কেলে ন্যূনতম ৩.০০সহ যেকোনো বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। সংগীত পরিকল্পনা ও প্রয়োগের জন্য একটি পদের প্রার্থীকে সংগীত ও তালযন্ত্রসহ বিবিধ বাদ্যযন্ত্রে (ঢোল, খোল, তবলা, বাঁশি, হারমোনিয়াম ও পাখোয়াজ) পারদর্শী হতে হবে। মঞ্চ, আলোক পরিকল্পনা ও প্রয়োগের জন্য অন্য একটি পদের প্রার্থীকে কম্পিউটার অ্যাপ্লিকেশন (অটোক্যাড, অটোডেস্ক, থ্রিডি ম্যাক্স, অ্যাডোবি ইলাস্ট্রেটর ও অ্যাডোবি ফটোশপ) ব্যবহারের মাধ্যমে গ্রাফিকস ডিজাইনে পারদর্শী হতে হবে। উল্লিখিত বিষয়ে কমপক্ষে ছয় মাসের পেশাদারি প্রশিক্ষণসহ প্রয়োগ, অংশগ্রহণ ও পরিচালনায় দক্ষ হতে হবে। চাকরির অভিজ্ঞতাসম্পন্ন অভ্যন্তরীণ প্রার্থীর গোপনীয় প্রতিবেদন সন্তোষজনক সাপেক্ষে অগ্রাধিকার দেওয়া যেতে পারে।
বয়স: অনূর্ধ্ব ৩০ বছর
বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা

আবেদন যেভাবে
আগ্রহী প্রার্থীদের ৫০ টাকার বিনিময়ে রেজিস্ট্রারের দপ্তর থেকে নির্ধারিত আবেদন ফরম সংগ্রহ করতে হবে। ফরম পূরণ করে শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা, কম্পিউটার প্রশিক্ষণ ও অন্যান্য যোগ্যতার (যদি থাকে) সনদের সত্যায়িত ফটোকপি সংযুক্ত করে আট সেট আবেদনপত্র সরাসরি বা ডাকযোগে পাঠাতে হবে।

পূর্বের খবরএবার বরুণ ও সামান্থার ‘সিটাডেল’
পরবর্তি খবরঈদে যেসব ব্যাংকে নতুন নোট মিলবে ৩১ মার্চ থেকে