টঙ্গীতে বেতন-বোনাসের দাবিতে শ্রমিক বিক্ষোভ, সড়ক অবরোধ

ছুটি ঘোষণার শেষ দিনে বেতন ও ওভারটাইমের টাকা না পেয়ে সড়কে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেছে গাজীপুরের টঙ্গী এলাকার এ আর এস ওয়াশিং কারখানার ২ শতাধিক শ্রমিক।

সোমবার রাত সাড়ে ৯টায় টঙ্গীর ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের শাখা সড়ক কাঁঠালদিয়া এলাকার বেক্সিমকো রোডে এই ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, এআরএস ওয়াশিং কারখানার শ্রমিকদের ঈদ বোনাস ও মার্চ মাসের অর্ধেক বেতন পরিশোধ করে। কিন্তু গত মাসের পূর্ণ বেতন, ছুটি ও ওটির টাকা পায়নি। সকাল থেকে কারখানা কর্তৃপক্ষ শ্রমিকদের এই টাকা দেই দিচ্ছি বলে সময়ক্ষেপণ করে রাত পর্যন্ত না দেওয়ায় তারা সড়কে বিক্ষোভ করে।

শ্রমিকেরা আবর্জনা ও কাঠখড়ে আগুন জ্বালিয়ে যানবাহন চলাচলে বিঘ্ন সৃষ্টি করে। সংবাদ পেয়ে পুলিশ এসে শ্রমিকদের শান্ত হতে বললে শ্রমিকেরা আরও উত্তেজিত হয়ে উঠে। একপর্যায়ে শ্রমিকদের সঙ্গে কারখানা কর্তৃপক্ষের সমঝোতার আলোচনা শুরু হয়।

শ্রমিকেরা বলেন, ঈদের ছুটি হয়ে গেছে। ছুটি ও ওটিসহ আনুষঙ্গিক টাকা না পেলে আমরা বাড়ি যাব কি করে? ঈদই বা করব কি করে? আমাদের ন্যায্য পাওনা না পাওয়া পর্যন্ত সড়কেই থাকব।

এ বিষয়ে কারখানা কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে ফোন রিসিভ করেননি।

রাত ১০টায় ঘটনাস্থলে উপস্থিত গাজীপুর শিল্পপুলিশ-২ এর সহকারী পুলিশ সুপার মোশারফ হোসেন বলেন, বিক্ষোভ শেষ হয়ে গেছে। এখন কারখানার ভেতরে সমঝোতা সভা চলছে। পরিস্থিতি আমাদের নিয়ন্ত্রণে রয়েছে। যান চলাচল স্বাভাবিক।

পূর্বের খবরপু‌লিশ হেফাজ‌তে যুবদল নেতার মৃত্যু, হাসপাতাল ও থানার ভিন্ন বক্তব্য
পরবর্তি খবরকম্পিউটার চলছে চিন্তার মাধ্যমে: ইলন মাস্ক