বাংলাদেশের পঞ্চম উইকেটের পতন

জয়-মুমিনুলে তৃতীয় উইকেটের জুটিতে ভালোই এগোচ্ছিল বাংলাদেশ। কিন্তু চা বিরতির খানিক আগেই জোড়া আঘাত আনে সোধী-ফিলিপস। আর এতেই স্বস্তিতে থাকা বাংলাদেশ চা বিরতিতে গেল অস্বস্তি নিয়ে। তার আগে ৪ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ১৮৫ রান।

মাঠে আছেন মেহেদি হাসান মিরাজ ও শাহাদাত হেসেন। শেষ খবর পাওয়া পর্যন্ত টাইগারদের সংগ্রহ ৬১ ওভারে ৫ উইকেট হারিয়ে ২১০ রান।

এর আগে সকালে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন নাজমুল হোসেন। প্রথম সেশনে দুই উইকেট হারিয়ে বাংলাদেম তুলে ১০৪ রান। দলীয় ৩৯ রানে আউট হন ওপেনার জাকির হাসান। এজাজ প্যাটেলের বলে বোল্ড হওয়ার আগে জাকির করেন ১২ রান।

এরপর ৩ নম্বরে নেমে আক্রমণাত্মক ব্যাটিং করতে থাকেন নাজমুল। আরেক ওপেনার মাহমুদুলকে নিয়ে গড়েন ৫৩ রানের জুটি। তবে শেষ পর্যন্ত তাঁর ইনিংসের ‘অপমৃত্যু’ ঘটে ফিলিপসের ফুলটস আর কেইন উইলিয়ামসনের ক্যাচে। আউট হওয়ার আগে ২ চার ও ৩ ছক্কায় নাজমুল করেন ৩৫ বলে ৩৭ রান। নাজমুলের বিদায়ে ক্রিজে আসেন মুমিনুল হক।

তৃতীয় উইকেটের জুটিতে জয়-মুমিনুল যোগ করেন ৮৮ রান। ৩৭ রান করে মুমিনুল ফিলিপসের বলে উইকেট রক্ষক টম ব্লান্ডেলের কাছে ক্যাচ দিলে ভাঙ্গে এই জুটি। এর পর আর বেশিক্ষণ টিকেটে পারেনি মাহমুদুল। সেঞ্চুরি থেকে মাত্র ১৪ রানের দুরত্বে থাকতে সোধীর বলে ফেরেনে তিনিও। এর পর আউট হয়েছেন মুশফিকুর রহিম। তার সংগ্রহ ছিল ২২ বলে ১২ রান।

পূর্বের খবরইসরাইলের সমালোচনা করে তোপের মুখে গিগি হাদিদ
পরবর্তি খবর৫৭ হাজার কোটি টাকার সুদ আয় স্থগিত