প্রধানমন্ত্রী: পরাজিত বাহিনীর দোসরদের হাতে দেশকে তুলে দেওয়া হবে না

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যারা দেশে অগ্নিকাণ্ড ও রেললাইনের ফিশপ্লেট সরিয়ে ফেলে তারা আসলে ১৯৭১ সালের পরাজিত শক্তিরই হাতিয়ার। তিনি হুঁশিয়ারি দিয়েছেন, দেশ কখনোই পরাজিত শক্তির হাতে তুলে দেওয়া হবে না।

শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত এক আলোচনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা বলেন।

প্রধানমন্ত্রী দেশবাসীকে পরামর্শ দিয়েছেন যেন তারা দেশের ভেতরে ও বাইরে পরাজিত শক্তির চক্রান্ত সম্পর্কে সজাগ থাকেন এবং আসন্ন জাতীয় নির্বাচনে যে কোনো ধরনের সহিংসতার বিরুদ্ধে সম্মিলিত প্রতিরোধ গড়ে তোলেন।

তিনি বলেছেন, ‘তাদের রাজনীতি করার কোনো অধিকার নেই।’ শেখ হাসিনা বিদেশে থাকাকালীন রেললাইনের ফিশপ্লেট উপড়ে ফেলার ঘটনায় তারেক রহমান ও তার দলের নেতাদের তীব্র সমালোচনা করেন। তিনি বলেন, তারা মানুষ খুন করে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে পারবে না।

প্রধানমন্ত্রী আরও বলেন, তার সরকার দেশকে শেখ মুজিবুর রহমানের আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনাকে অনুসরণ করে একটি উন্নয়নশীল রাষ্ট্রে রূপান্তরিত করেছে।

তিনি বলেন, ‘বাংলাদেশ এখন বিশ্বে উন্নয়নের একটি রোল মডেল হিসেবে বিবেচিত হয়।’

শেখ হাসিনা দেশের স্বাধীনতার জন্য রক্তপাত করা সব শহীদ, বিশেষ করে শহীদ বুদ্ধিজীবীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, ‘সকল শহীদের প্রতি আমাদের অঙ্গীকার, বাঙালি জাতি মাথা উঁচু করে বিশ্বে চলাফেরা করবে, মুক্তিযুদ্ধে পাকিস্তানি বাহিনীকে পরাজিত করার মতোই বিজয়ী জাতি হিসেবে।’

পূর্বের খবরডায়রিয়া হলে কী করবেন
পরবর্তি খবরনির্বাচনী প্রচারণার সময় যা মানতে হবে প্রার্থীদের