৫২তম জন্মদিনও সঙ্গীহীন, বিয়ে নিয়ে যা বললেন টাবু

জীবনের ৫১ বসন্ত একা পার করেছেন বলিউডের অন্যতম জনপ্রিয় ও আইকনিক অভিনেত্রী টাবু। শনিবার টাবুর ৫২তম জন্মদিন। এখনো কর্মব্যস্ত, এখনো প্রাণচঞ্চল অভিনেত্রী। তবে জীবনের একটা অধ্যায় আজও অমীমাংসিত এই অভিনেত্রীর।

আর সেটি তার একাকী জীবন। ৫২ বছরে পা রাখলেও এখনো বিয়ে করেননি টাবু। এমনকি এই বয়সে দাঁড়িয়েও কোনোভাবেই নিজের জীবনযাপনের জন্য পাশে কোনো পুরুষের প্রয়োজন আছে বলে মনে করেন না তিনি!

ব্যক্তিগত জীবনে কোনো কষ্ট পাওয়ার মেয়ে নন টাবু। বন্ধু এবং পরিবারের সদস্যদের একটি বিশাল বৃত্তের মাঝে অত্যন্ত সুখী এবং একা থাকেন তিনি।

তিনি এ কথাও স্পষ্ট করেছেন যে ‘সিঙ্গেল’ কোনো খারাপ শব্দ নয়। একজন ভুল সঙ্গীর সঙ্গে থাকার চেয়ে একাকি থাকা ঢের শ্রেয়।

টাবু সব সময় প্রেম এবং বিয়ের বিষয়ে খোলামেলা। সম্পর্কের বিষয়ে কথা বলা এবং বিয়ের জন্য আপস না করা নিয়ে তিনি ২০১৯ সালের একটি সাক্ষাৎকারে বলেছিলেন, একটি পুরুষ-নারীর সম্পর্ক খুব জটিল জিনিস। আমরা যখন তরুণ, তখন আমাদের প্রেম সম্পর্কে ধারণা থাকে। তারপর আমরা বড় হই, নতুন অভিজ্ঞতা লাভ করি, স্বাধীন হই এবং কিছু জিনিসকে ছাড়িয়ে যাই।

তিনি বলেন, আমি কাজ করছিলাম এবং নিজের মতো করে পৃথিবী দেখতে চেয়েছিলাম। আমি যদি এসব ছেড়ে দিতাম, তবে এটি আমার এবং আমার ক্ষমতার জন্য ক্ষতিকর হতো। একটি আদর্শ সম্পর্ক হলো যখন উভয় ব্যক্তি একে অপরের জীবনে থাকার মাধ্যমে একসঙ্গে বেড়ে ওঠে। সম্পর্ক মুক্ত রাখা উচিত, সম্পর্ক মানে দমিয়ে রাখা নয়। আমি জানি আমার চিন্তাভাবনা একটু ভিন্ন।

বলিউডে একটি গুঞ্জন এখনো ভেসে বেড়ায় যে অজয় দেবগানকে ভালোবেসেছিলেন টাবু। আর অজয়ের সঙ্গে বিয়ে না হওয়ায় শেষ পর্যন্ত একাকীই রয়ে গেছেন। আজও হাত ধরেননি আর কারো। তবে এই মুখরোচক গুঞ্জন প্রসঙ্গেও একবার মুখ খুলেছিলেন অভিনেত্রী। এক সাক্ষাৎকারে টাবু জানিয়েছিলেন, অজয় দেবগানের জন্যই তার বিয়ে হয়নি। তাহলে অজয়ের সঙ্গে প্রেম করতেন নায়িকা? ব্যাপারটা তা নয়। টাবু তখন ইয়ার্কি করে বলেন, তার ভাই আর্য ও অজয় দেবগান প্রাণের বন্ধু। যে সময় প্রেম করার বয়স ছিল টাবুর, সেই সময় তাকে চোখে চোখে রাখতেন অজয় ও আর্য। যে ছেলের সঙ্গে টাবু বন্ধুত্ব করতেন তাকেই ধমক দিতেন অজয়। এর জেরেই কোনো দিন বিয়ে হয়নি টাবুর!

টাবুকে সর্বশেষ দেখা যায় বিশাল ভরদ্বাজের ‘খুফিয়া’তে। এ ছাড়া চলতি বছর অজয় দেবগনের সঙ্গে ‘ভোলা’তেও দেখা মিলেছে অভিনেত্রীর। সাম্প্রতিক সময়ে ‘দৃশ্যম ২’ এবং ‘ভুল ভুলাইয়া ২’-এর মতো সুপারহিট চলচ্চিত্রেও অভিনয় করেছেন টাবু। এই মুহূর্তে টাবুর হাতে রয়েছে একাধিক প্রজেক্ট।

পূর্বের খবরদেশে এসেছে ভারতীয় ডিম, দাম পড়েছে ৭ টাকা ২৩ পয়সা
পরবর্তি খবরহৃদরোগে দৈনিক ৪০০ মানুষের মৃত্যু: স্বাস্থ্যমন্ত্রী