৩০ অক্টোবরের মধ্যে ফাইভ-জি সেবা চালুর নির্দেশ

দেশের বিমানবন্দর, সমুদ্রবন্দর, শিল্পাঞ্চল ও বাণিজ্যিক এলাকায় আগামী ৩০ অক্টোবরের মধ্যে ফাইভ-জি প্রযুক্তি নিশ্চিত করার জন্য চার  মোবাইল অপারেটরদের নির্দেশ দিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্মেদ পলক।

রোববার রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) ভবনে  মোবাইল ফোন অপারেটরদের সঙ্গে কলড্রপ-সংক্রান্ত বিষয়ে এক সভায় প্রতিমন্ত্রী এ নির্দেশনা দেন।

কলড্রপ-সংক্রান্ত বিষয়ে প্রতিমন্ত্রী বলেন, ঢাকা ও এর আশপাশের এলাকায় কলড্রপের ড্রাইভ টেস্টের যে ফলাফল এসেছে, তা পর্যালোচনা করা হবে। কলড্রপ কমিয়ে সেবার মান উন্নত করতে না পারলে জুলাই থেকে  মোবাইল অপারেটরদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। ইন্টারনেটের গতি উন্নত করার কথাও বলেন প্রতিমন্ত্রী।

জুনাইদ আহ্মেদ পলক বলেন, এ বছরের অক্টোবর বা নভেম্বরে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল উদ্বোধন হতে পারে। সেই অক্টোবরকে টার্গেট করে চার মোবাইল অপারেটরকে চ্যালেঞ্জ দেন। ৩০ অক্টোবরের মধ্যেই এসব এলাকায় ফাইভ-জি নিশ্চিত করতে বলেন। এ ছাড়া রাজধানীর গুলশান, বনানী, মতিঝিল, আগারগাঁওয়ের মতো এলাকায় ফাইভ-জি প্রযুক্তির  মুঠোফোন ও বিভিন্ন প্রযুক্তির ব্যবহার রয়েছে। এসব এলাকাকেও বিবেচনায় নেওয়ার কথা বলেন প্রতিমন্ত্রী।

সভায়  মোবাইল অপারেটরদের সংগঠন অ্যাসোসিয়েশন অব মোবাইল টেলিকম অপারেটরস অব বাংলাদেশ (অ্যামটব) এবং অপারেটরদের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

পূর্বের খবরদুই সহোদরকে হত্যা : পদ হারালেন চেয়ারম্যান-মেম্বার
পরবর্তি খবরটাইব্রেকারে স্বপ্নভঙ্গ সুইজারল্যান্ডের,সেমিফাইনালে ইংল্যান্ড