শাহরুখের সঙ্গে অভিনয় করতে চাননি নয়নতারা!

একের পর এক রেকর্ড গড়ছে শাহরুখ খানের ‘জওয়ান’। ৭ সেপ্টেম্বর বিশ্বজুড়ে ১০ হাজার প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে এটি। এর চতুর্থ দিনে দুটি রেকর্ড গড়েছে এ সিনেমা।

এটি বলিউডের সিনেমা হিসেবে সবচেয়ে কম সময়ে বিশ্বব্যাপী ৫০০ কোটি রুপি আয় করেছে। দুই–এক বছরের মধ্যে শাহরুখের পরপর দুটি সিনেমার ৫০০ কোটির বেশি কালেকশন, যা আর কোনো ভারতীয় তারকার নেই।

প্রথম দিন থেকেই সিনেমাটি নিয়ে রীতিমতো উৎসব চলছে। দর্শকের ঢল নেমেছে হলগুলোতে। ফলে আয় হচ্ছে বিস্ময়কর।

বিশ্লেষক তরুণ আদর্শ এটিকে আখ্যা দিয়েছেন ‘সুনামি, হারিকেন, টাইফুন’ ইত্যাদি নামে। ‘জওয়ান’ সিনেমায় দক্ষিণী অভিনেত্রী নয়নতারা-শাহরুখ জুটি প্রশংসা পাচ্ছে।

অথচ এর আগে শাহরুখের সঙ্গে কাজই করতে চাননি এই অভিনেত্রী নয়নতারা। দশ বছর আগে শাহরুখের আরেক ব্লকবাস্টার সিনেমা ‘চেন্নাই এক্সপ্রেস’-এ তার সঙ্গে পর্দা ভাগাভাগি করতে পারতেন। এ সিনেমার পরিচালক রোহিত শেট্টির প্রস্তাব তিনি সসম্মানে ফিরিয়ে দিয়েছিলেন। এর নেপথ্যে দুটি কারণ ছিল।

শোনা যায়, দীপিকা অভিনীত মীনাম্মা চরিত্র নয়, রোহিত শেট্টি নয়নতারাকে ‘ওয়ান টু থ্রি ফোর’ গানে নাচের প্রস্তাব দিয়েছিলেন। নয়নতারা শুধু একটি গানে আইটেম ড্যান্সার হতে রাজি ছিলেন না। এর জেরেই প্রস্তাব ফিরিয়ে দেন।

পরে সেই নাচের প্রস্তাব যায় আরেক দক্ষিণী অভিনেত্রী প্রিয়মণির কাছে। শাহরুখের ‘জওয়ান’-এ প্রিয়মণিও রয়েছেন। আজাদের অন্যতম যোদ্ধা লক্ষ্মীর ভূমিকায় অভিনয় করেছেন তিনি।

আরেকটি কারণ হলো, কোরিওগ্রাফার রাজু সুন্দরম। ‘ওয়ান টু থ্রি ফোর’ গানের কোরিওগ্রাফির দায়িত্বে ছিলেন তিনি।

অনেকেই জানেন না, রাজু প্রভু দেবার ভাই। প্রভু দেবার সঙ্গে বহু বছর সম্পর্কে ছিলেন নয়নতারা; যা নিয়ে অতীতে অনেক কথা হয়েছে। রাজুর কোরিওগ্রাফিতে নাচতে চাননি নয়নতারা। সেই কারণেও তিনি ‘চেন্নাই এক্সপ্রেস’-এর প্রস্তাব ফিরিয়ে দেন।

জানা গেছে, সম্পর্ক থেকে বেরিয়ে এসে বিজ্ঞেস শিবানকে বিয়ে করেন তিনি। সেখানেই বর্তমানে তার সুখের সংসার।

পূর্বের খবরআস্থা অর্জনের চেয়ে বেড়েছে সংকট
পরবর্তি খবরযুক্তরাষ্ট্রের সঙ্গে জিসোমিয়া সইয়ের প্রক্রিয়া জোরদার