রাশিয়ায় পসকভের বিমানবন্দরে ড্রোন হামলা, ৪ বিমান ক্ষতিগ্রস্ত

রাশিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহর পসকভের বিমানবন্দরে ড্রোন হামলার ঘটনা ঘটেছে। এতে ব্যাপক বিস্ফোরণ এবং চারটি বড় পরিবহণ বিমান ক্ষতিগ্রস্ত হয়েছে। এ ছাড়া ওই বিমানবন্দরে বড় অগ্নিকাণ্ডের পাশাপাশি গোলাগুলির খবরও পাওয়া গেছে।

বুধবার ভোরে রাশিয়ার পশ্চিমাঞ্চলীয় সীমান্তের কাছে অবস্থিত পসকভে অবস্থিত বিমানবন্দরে এ ঘটনা ঘটে। খবর বিবিসি, আলজাজিরার।

 

ওই অঞ্চলের গভর্নর বলেন, রুশ সামরিক বাহিনী একটি হামলা প্রতিহত করেছে। তিনি একটি ভিডিও আপলোড করেছেন, যেখানে একটি বড় অগ্নিকাণ্ড আর গোলাবর্ষণের দৃশ্য দেখা যাচ্ছে এবং একটি বিস্ফোরণও শোনা যায়।

 

একটি অসমর্থিত রাশিয়ান গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, চারটি ইলিউশিন-৭৬ পরিবহণ বিমানবন্দরে ক্ষতিগ্রস্ত হয়েছে।

 

রাশিয়ার পসকভ শহর ইউক্রেন থেকে ৬০০ কিলোমিটারেরও বেশি দূরে। এটা এস্তোনিয়া সীমান্তের কাছাকাছি অবস্থিত অঞ্চল।

 

এ বিষয়ে রাশিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা তাস দেশটির জরুরি পরিষেবার উদ্ধৃতি দিয়ে বলেছে, বুধবার ভোরে চারটি ভারি ইলিউশিন-৭৬ পরিবহণ বিমান ড্রোন হামলায় ক্ষতিগ্রস্ত হয়েছে। এগুলো অনেক দিন ধরে রাশিয়ান সামরিক বাহিনীর কাজে ব্যবহৃত হতো। ইউক্রেনের সীমান্ত থেকে প্রায় ৮০০ কিলোমিটার দূরে অবস্থিত পসকভের বিমানবন্দরে এ হামলার ঘটনা সংঘটিত হয়।

 

ইউক্রেন এ ঘটনার সঙ্গে নিজেদের সংশ্লিষ্টতার কথা জানায়নি। রাশিয়ার অভ্যন্তরে হামলার বিষয়ে দেশটি সাধারণ তেমন কোনো মন্তব্য করে না।

 

আলজাজিরা বলছে, সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা ভিডিও ফুটেজে বিমানবন্দর থেকে ঘন কালো ধোঁয়া উঠতে দেখা গেছে এবং স্থানীয় বাসিন্দারা বিকট বিস্ফোরণ ও গোলাগুলির শব্দ শোনার কথা জানিয়েছেন।

পূর্বের খবরক্ষমতাসীনদের স্বার্থে ব্যবহার হবে
পরবর্তি খবরঅর্থ সংকটেও আসছে শিশুপার্ক প্রকল্প