ভারতেই ব্যস্ত জয়া

ঢাকার পাশাপাশি কলকাতার ফিল্ম ইন্ডাস্ট্রিতেও নিয়মিত জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। তবে দেশের চেয়ে বিদেশেই বেশি কাজ করতে দেখা যায় তাকে। ইদানিং যেন সেটা আরও বেড়েছে। বলা যেতে পারে ভারতময় বছর কাটাচ্ছেন তিনি।

এ মুহূর্তে গোয়া ফিল্ম ফেস্টিভ্যালে যোগ দিতে ভারতেই অবস্থান করছেন। কারণ এই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে তার অভিনীত পাঁচটি সিনেমা প্রদর্শিত হবে। স্বভাবতই ভারতেই ব্যস্ত থাকতে হচ্ছে তাকে। আর এই ব্যস্ততার শুরুটা হয়েছে তার অভিনীত সিনেমা ‘অর্ধাঙ্গিনী’ দিয়ে।

চলতি বছর কলকাতায় মুক্তি পেয়েছে সিনেমাটি। কিছুদিন আগে মুক্তি পেয়েছে সৃজিত মুখার্জি পরিচালিত ‘দশম অবতার’ নামে আরও একটি সিনেমা।

এছাড়া কলকাতায় ‘পুতুল নাচের ইতিকথা’ নামেও একটি সিনেমায় অভিনয় করেছেন জয়া। এটি পরিচালনা করেছেন সুমন মুখোপাধ্যায়। শুধু তাই নয়, প্রথমবার হিন্দি সিনেমায় অভিনয় করেছেন জয়া। মুক্তির অপেক্ষায় থাকা এ সিনেমার নাম ‘কড়ক সিং’। পরিচালনা করেছেন অনিরুদ্ধ রায়।

এদিকে সায়ন্তন মুখোপাধ্যায়ের ‘ঝরা পালক’ সিনেমায় অভিনয় করতে দেখা গেছে জয়াকে। কবি জীবনানন্দ দাশের জীবনের ওপর নির্মিত এই সিনেমার জন্য ব্যাপকভাবে প্রশংসিত হয়েছেন তিনি। তবে এ সব ব্যস্ততার মাঝে নেই কোনো দেশি সিনেমার আভাস। সর্বশেষ ‘বিউটি সার্কাস’ সিনেমায় অভিনয় করতে দেখা গেছে তাকে।

পূর্বের খবরঅবসরের সময় জানালেন ডি মারিয়া
পরবর্তি খবরধলেশ্বরী টোলপ্লাজায় বাসে আগুন, আহত ৩