ভাওয়াল রিসোর্টের চেয়ারম্যানসহ ৪ জনের নামে মামলা, সমন জারির নির্দেশ

গাজীপুরে অবস্থিত আলোচিত ভাওয়াল রিসোর্টের বিরুদ্ধে জবরদখল করা জমি উদ্ধারে মামলা করেছে এক মুক্তিযোদ্ধা পরিবার। আদালত মামলা আমলে নিয়ে সমন জারির নির্দেশ দিয়েছেন।

রবিবার (২ জুন) যুগ্ম জেলা ও দায়রা জজ ১ম আদালতের বিচারক নাজমুন নাহারের আদালতে এ মামলা করা হয়।

মামলার বাদী পাঁচজন হলেন, ঢাকার কলাবাগান থানার সার্কুলার রোডের বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা মো. বজলুল হক, তার ভাই ডা. মো. সিরাজুল হক ও বোন সামসুন্নাহার এবং ঢাকার মিরপুরের বাসিন্দা মো. জাহিদুল হক ও পাপিয়া পারভিন।

মামলার মূল আসামিরা হলেন, ভাওয়াল রিসোর্টের চেয়ারম্যান ও এমডি শওকত আজিজ রাসেল, স্থানীয় উত্তর বানিয়ার চালা গ্রামের মৃত শাহজাহানের ছেলে রফিকুল ইসলাম, ভাওয়াল রিসোর্টের ম্যানেজার সুমন ও কামরুল ইসলাম। মামলায় মোকাবেলা বিবাদী করা হয়েছে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) গাজীপুর, সহকারী কমিশনার (ভূমি) গাজীপুর সদর, সহকারী ভূমি কর্মকর্তা মির্জাপুর ইউনিয়ন ভূমি অফিস, গাজীপুর সদর উপজেলা।

বাদী পক্ষের আইনজীবী জাহাঙ্গীর হোসেন সরকার বলেন, আদালত শুনানিতে সন্তুষ্ট হয়ে সমন জারির নির্দেশ দিয়েছেন। আগামী ৬ নভেম্বর আসামিদের আদালতে হাজির হয়ে জবাব দিতে বলেছেন।

মামলার বিবরণে জানা যায়, ২০২০ সালের ১ জানুয়ারি আসামিরা জোরপূর্বক বাদীপক্ষের ১০২ শতাংশ সম্পত্তি জবরদখল করে। প্রাণের ভয়ে তারা এতদিন মামলা করতে সাহস পায়নি। মামলায় জমি থেকে আসামিদের উচ্ছেদ করে বাদীপক্ষের নালিশি জমি উদ্ধারের আবেদন করা হয়েছে।

পূর্বের খবরসারা বাংলাদেশে নির্ভরযোগ্য ইন্টারনেট সংযোগ সম্প্রসারণের জন্য সিডিনেটকে ইউএসটিডিএ-এর অনুদান অনুমোদন।
পরবর্তি খবরদক্ষিণ কোরিয়ায় ফের আবর্জনার বেলুন উড়াল উত্তর কোরিয়া