বাংলাদেশকে গুরুত্ব দিতে বলছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক

এশিয়া কাপ শুরু হতে মাঝে আর মাত্র একদিন বাকি। বুধবার মুলতানে স্বাগতিক পাকিস্তানের মুখোমুখি হবে প্রথমবার এশিয়া কাপ খেলার সুযোগ পাওয়া নেপাল ক্রিকেট দল।

এশিয়া কাপের আসন্ন ১৬তম আসরের ফেভারিট ভাবা হয় ভারত ও পাকিস্তানকে। তবে বাংলাদেশ ও শ্রীলংকাকে হিসাব থেকে বাদ দিলে চলবে না- বলেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ওয়াসিম আকরাম।

টুর্নামেন্ট স্পনসরদের আয়োজনে এক অনুষ্ঠানে অংশ নিয়ে ওয়াসিম আকরাম বলেন, ‘ভারত-পাকিস্তান ফাইনাল গুরুত্বপূর্ণ। আমরা জানি কত সমর্থন, কত নজর কত মানুষ অনুসরণ করে এ ম্যাচ। কিন্তু অন্যরাও খেলতে এসেছে। কাজেই আপনি শ্রীলংকা বা বাংলাদেশকে হিসাব থেকে বাদ দিতে পারেন না।’

২০১৮ সালের এশিয়া কাপে এশিয়ার ক্রিকেট বিশ্লেষকরা ভারত-পাকিস্তানকে ফাইনালে আশা করেছিল। কিন্তু সেই ফাইনালে পাকিস্তানকে পেছনে ফেলে জায়গা করে নেয় বাংলাদেশ।

একই অবস্থা হয় ২০২২ সালের এশিয়া কাপের টি-টোয়েন্টি আসরে। সেবারও ভারত-পাকিস্তানকে ফেভারিট ভাবা হয়; কিন্তু ভারতকে টপকে ফাইনালে ওঠে শ্রীলংকা শেষপর্যন্ত শিরোপা জিতে নেয়।

সেই কথা মনে করিয়ে দিয়ে পাকিস্তানের সাবেক তারকা পেসার বলেন, ‘আগেরবার আমরা ভারত-পাকিস্তান ফাইনাল হবে বলে পূর্বানুমান করেছিলাম কিন্তু কাপ নিয়ে গেছে শ্রীলংকা।’

পূর্বের খবরশেখ হাসিনাকে ক্ষমতা থেকে নামানো যাবে না
পরবর্তি খবরএজলাসে ফিরেছেন দুই বিচারপতি, বিচার কার্যক্রম শুরু