তুফান’ নিয়ে নতুন অভিযোগ

নানা ধরনের অভিযোগের পর এবার ঈদের সিনেমা ‘তুফান’ নিয়ে এলো নতুন অভিযোগ। সেটা হলো এক হল মালিকদের সঙ্গে প্রতারণার অভিযোগ।

বেশ কয়েক দিন হলো শোনা যাচ্ছে, সিনেমা হল মালিকদের একধরনের জিম্মি করেই অতিরিক্ত রেন্টাল দাবি করছে তুফান নির্মাতা প্রতিষ্ঠান। এ ধরনের অভিযোগ বেশ কয়েক দিন ধরেই শোনা যাচ্ছে।

এবার বগুড়ার ধুনটে অবস্থিত ‘ঝংকার’ সিনেমা হলের মালিক ঈশা খান গুরুতর অভিযোগ তুললেন প্রযোজনা প্রতিষ্ঠান আলফা আইয়ের বিরুদ্ধে। ‘তুফান’ সিনেমা নিয়ে তার সঙ্গে প্রতারণা করা হয়েছেএমনটাই দাবি করলেন তিনি। তার অভিযোগ, সিনেমা নিতে ঢাকায় এসে লাঞ্ছিত হন হল মালিক ঈশা খান ও তার মেয়ে ঈশিতা ইমু।

এ প্রসঙ্গে ঈশিতা গণমাধ্যমকে বলেন, “আমরা কয়েক দিন আগে আলফা আই অফিসে যাই ‘তুফান’ সিনেমাটি নিতে।

আমরা তিন লাখ টাকা দিতে চাইলে তারা আমাদের জানায় ধুনটের আরেক সিনেমা হল কর্তৃপক্ষ পাঁচ লাখ টাকা দিতে চেয়েছে। আমরাও তখন নিরুপায় হয়ে পাঁচ লাখ টাকা দিতে চেয়েছি। তিন লাখ ক্যাশে ও দুই লাখ টাকার চেক। এরপর তারা আমাদের সিনেমাটি দেবেন বলে কথা দেন এবং পরের দিন আসতে বলেন।

আমরা যথারীতি পরের দিন অফিসে গেলে জানতে পারি, সিনেমাটি নাকি ছয় লাখ টাকায় ধুনটের অন্য একটি হলে দেওয়া হয়েছে। আমাদের আসতে বলে, আমাদের না জানিয়ে কেন অন্য কাউকে দিয়ে দিলেন এটা জিজ্ঞেস করতেই আমাদের সঙ্গে খারাপ আচরণ করে আলফা আইয়ের কর্মচারী সৌখিন নামের একটি ছেলে। তারপর আমরা প্রতিবাদ করায় ভেতর থেকে প্রযোজক শাহরিয়ার শাকিল এসে আমাদের একধরনের ধাক্কা দিয়েই বের করে দেন।”

বিষয়টি নিয়ে প্রযোজক শাহরিয়ার শাকিলের সঙ্গে যোগাযোগ করা হলে জানা যায়, তিনি ‘তুফান’ সিনেমা নিয়ে প্রেস কনফারেন্সে ব্যস্ত আছেন।

এদিকে অন্য একটি গণম্যাধমের কাছে অভিযোগটি সাকিব সৌখিন অস্বীকার করেছেন।

বিষয়টি নিয়ে বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির দ্বারস্থ হয়েছেন ঝংকার সিনেমা হলের মালিক। সংগঠন ব্যবস্থা না নিলে আইনি পদক্ষেপ নেওয়ার কথা জানিয়েছেন ‘ঝংকার’ সিনেমা হলের মালিক ও তার মেয়ে।

জানা গেছে, একজন গ্যাংস্টারের গল্পে তৈরি হয়েছে ‘তুফান’ সিনেমা। যেখানে উঠে আসবে নব্বইয়ের দশকের চিত্র। সে সময়ের এক নামকরা গ্যাংস্টারের কাহিনি নিয়েই এগিয়ে যাবে সিনেমার গল্প। যৌথ প্রযোজনার ‘তুফান’-এ যুক্ত আছে দেশের চরকি ও আলফা আই, ভারত থেকে এসভিএফ। শাকিব খান ছাড়াও এ সিনেমায় অভিনয় করেছেন অভিনেতা চঞ্চল চৌধুরী, মাসুমা রহমান নাবিলা, কলকাতার মিমি চক্রবর্তীসহ অনেকেই।

পূর্বের খবরসাকিবই হতে পারেন সমাধান
পরবর্তি খবরহাটে কৃত্রিমভাবে মোটাতাজা করা গরু চিনবেন যেভাবে