‘তিনি বলেছিলেন শেখ হাসিনা বিরোধী দলীয় নেতাও হতে পারবেন না’

বিএনপি সরকারের বিভিন্ন সময়ে সংঘটিত বোমা-গ্রেনেড হামলার প্রসঙ্গ টেনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তিনি (খালেদা জিয়া) বলেছিলেন শেখ হাসিনা প্রধানমন্ত্রী তো দূরের কথা, বিরোধী দলীয় নেতাও হতে পারবেন না।

নারকীয় গ্রেনেড হামলার প্রতিবাদ ও নিহতদের স্মরণে সোমবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ২০০১ সালে খালেদা জিয়া বলেছিলেন শেখ হাসিনা একশ বছরেও ক্ষমতায় আসতে পারবে না। কী করে তিনি এ কথা বলেছিলেন। কারণ তারা পরিকল্পনা করে আমাকে ও আমার দলের নেতাদের হত্যা করতে চেয়েছিল।

হত্যার উদ্দেশে কোটালিপাড়ায় ৭৬ কেজি ওজনের বোমা পুঁতে রেখেছিল। ২১ আগস্ট গ্রেনেড হামলা করেছিল। আমার দলের নেতাদের পরিকল্পনা করে হত্যা করেছিল। এমনকি মসজিদের ভেতরে নামাজরত অবস্থায়ও আওয়ামী লীগ নেতাদের হত্যা করেছে।

শেখ হাসিনা বলেন, তাদের হাতে রক্ত। জিয়াউর রহমান থেকে শুরু করে খালেদা জিয়া, তারেক সবাই হত্যার রাজনীতির সঙ্গে জড়িত। এদেশে খুনের রাজনীতি তো জিয়াই শুরু করেছিলেন। মোশতাককে সরিয়ে ক্ষমতা দখল করেছিলেন জিয়া। ইনডেমনিটি অধ্যাদেশ জারি করে ১৫ আগস্টের খুনিদের দায়মুক্তি দেন। খুনিদের বিভিন্ন দূতাবাসে চাকরি দিয়ে পুরষ্কৃত করেন জিয়া।

শেখ হাসিনা বলেন, আমি তো দেশেও আসার সুযোগ পাইনি। আমাকে মামলাও করতে দেওয়া হয়নি। কী অপরাধ করেছিলাম আমি! বাবা-মা-ছোট্ট রাসেলসহ এতোগুলো মানুষকে নারকীয়ভাবে হত্যা করল, আর আমি বিচারটুকু চাওয়ার অধিকার থেকে বঞ্চিত হলাম।

এর আগে প্রধানমন্ত্রী একুশে আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এ সময় দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ জ্যেষ্ঠ নেতারা উপস্থিত ছিলেন।

পূর্বের খবরডেঙ্গুতে বাড়ছে মৃত্যুর মিছিল, বাঁচতে কী করবেন
পরবর্তি খবরচট্টগ্রামে পেঁয়াজ কেজিতে এক লাফে বাড়ল ২৫ টাকা