টাইব্রেকারে স্বপ্নভঙ্গ সুইজারল্যান্ডের,সেমিফাইনালে ইংল্যান্ড

ইউরোর কোয়ার্টার ফাইনালে টাইব্রেকারে সুইজারল্যান্ডের বিপক্ষে জয় পেয়েছে ইংল্যান্ড। ম্যাচের নির্ধারিত সময়ে ১-১ গোলে সমতা থাকায় খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। বাড়তি ৩০ মিনিটেও ফল না হওয়ায় ভাগ্য নির্ধারণ হয় টাইব্রেকারে। সেখানে সুইজারল্যান্ডকে ৫-৩ ব্যবধানে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে ইংলিশরা।

ম্যাড়মেড়ে প্রথমার্ধে কোনো দলই বড় সুযোগ তৈরি করতে পারেনি। দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার বাড়ায় দুই দল। ৭৫ মিনিটে ফল পায় সুইসরা। ইংল্যান্ডের ডিফেন্ডার জস স্টোনসের পায়ে লেগে দিক পরিবর্তন হওয়া বল গোলবারের সামনে পেয়ে জালে জড়িয়ে দেন ব্রিল এমবোলো। তবে সুইজারল্যান্ডকে সেই লিড ধরে রাখতে দেননি বুকায়ো সাকা। পাঁচ মিনিট পরেই বক্সের বাইরে থেকে নেওয়া দূরপাল্লার শটে ইংল্যান্ডকে সমতায় ফেরান আর্সেনালের এই স্ট্রাইকার। বলে রাখা ভালো, প্রথম ৯০ মিনিটের খেলায় এটাই প্রথম ও একমাত্র গোলে শট তাদের। এরপর দুই দল গোলের জন্য চেষ্টা করলেও প্রতিপক্ষে ডিফেন্স ভাঙতে পারেনি।

ফলে ১-১ সমতায় শেষ হয় খেলা। এরপর অতিরিক্ত ৩০ মিনিটেও কোনো দল গোল করতে পারেনি। ফলে ম্যাচে নিষ্পত্তি হয় টাইব্রেকারে। যেখানে নিজেদের প্রথম শট মিস করে পিছিয়ে পড়ে সুইজারল্যান্ড। তবে পাঁচ শটের সবগুলো লক্ষ্যভেদ করেন ইংল্যান্ডের ফুটবলাররা।
পূর্বের খবর৩০ অক্টোবরের মধ্যে ফাইভ-জি সেবা চালুর নির্দেশ
পরবর্তি খবরচার দিনের সফরে চীনের পথে প্রধানমন্ত্রী