টাইগারদের হারিয়ে বাবর বললেন এ জয় আত্মবিশ্বাস জোগাবে

বিশ্বকাপের চলতি আসরে নেদারল্যান্ডস ও শ্রীলংকাকে হারিয়ে মিশন শুরু করে পাকিস্তান। এরপর টানা চার ম্যাচে ভারত, অস্ট্রেলিয়া, আফগানিস্তান ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হেরে সেমিফাইনালের আগেই বিদায়ের শঙ্কায় পড়ে যায় পাকিস্তান।

বিশ্বকাপের সেমিফাইনালে খেলতে হলে নিজেদের শেষ তিন ম্যাচে বাংলাদেশ, নিউজিল্যান্ড ও ইংল্যান্ডকে হারাতে হবে।

এমন কঠিন সমীকরণ সামনে রেখে মঙ্গলবার ভারতের কলকাতার ইডেন গার্ডেন্সে বাংলাদেশের বিপক্ষে খেলতে ২০৫ রান তাড়ায় ১০৫ বল হাতে রেখে ৭ উইকেটের দাপুটে জয় পায় পাকিস্তান। এই জয়ে সেমির সম্ভাবনা জিইয়ে রইলো ১৯৯২ সালের বিশ্ব চ্যাম্পিয়নদের।

আজ বাংলাদেশ হারিয়ে পাকিস্তানের অধিনায়ক বাবর আজম বলেন, দলের জয়ে জন্য বোলিং, ফিল্ডিং এবং ব্যাটিং তিন বিভাগে ছেলেরা যেভাবে খেলেছে এজন্য তাদের কৃতিত্ব দিতে হবে। আমরা জানি ফখর জামান ফর্মে থাকলে কত ভালো খেলে। তাকে অনবদ্য ব্যাটিং করতে দেখে দেখে ভালো লাগছে। বাবর আজম আরও বলেন, আমরা চেষ্টা করব বাকি দুই ম্যাচে জিততে। তারপর দেখি আমরা কোথায় গিয়ে দাঁড়াই।

বাংলাদেশের বিপক্ষে পাওয়া এই জয় পাকিস্তানি ক্রিকেটারদের আত্মবিশ্বাস জোগাবে জানিয়ে বাবর বলেন, এই জয় আশা করছি সামনের ম্যাচগুলোতে আমাদের আত্মবিশ্বাস জোগাবে। বল হাতে শাহিন শাহ আফ্রিদি, মোহাম্মদ ওয়াসিমরা দারুণ বোলিং করেছেন। আমাদের বোলাররা ভালো লেংথে হিট করেছে।

বিশ্বকাপের শুরু থেকে দলকে সমর্থন জানানোর জন্য পাকিস্তানি ভক্ত-সমর্থকদের ধন্যবাদ জানিয়ে বাবর আজম বলেন, আমাকে এবং আমার দলকে সমর্থন করার জন্য ভক্তদের ধন্যবাদ।

পূর্বের খবরখাজা টাওয়ারে কাল-পরশুর মধ্যেই বিদ্যুৎ সংযোগ
পরবর্তি খবরবেঁধে দেওয়া মূল্যের দ্বিগুণ দামে আলু-পেঁয়াজ বিক্রি