টস জিতে বোলিংয়ে বাংলাদেশ, একাদশে নেই লিটন

নিউজিল্যান্ডের মাটিতে টাইগারদের প্রথমবারের মতো টি-টোয়েন্টি সিরিজ জয়ের হাতছানি। টাইগারদের পারফরম্যান্সে নতুন করে আশা দেখছে বাংলাদেশের ক্রিকেট। কিউইদের বিপক্ষে টস জিতে ফিল্ডিং নিয়েছেন নাজমুলরা। দলে নেই লিটন। তার জায়গায় খেলছেন শামিম হোসেন।

শুক্রবার দুপুর ১২টা ১০ মিনিটে দ্বিতীয় ম্যাচে মাউন্ট মঙ্গানুইতে মাঠে নামছে লাল-সবুজের দল।

গেল বছর নিউজিল্যান্ডের মাটিতে টেস্ট জয়ের পর এ বছর এসে রঙিন পোশাকের ক্রিকেটের দুই ফরম্যাটেও কিউইদের বিপক্ষে তাদেরই ঘরের মাঠে জয়ের দেখা পেয়েছে বাংলাদেশ। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে নেপিয়ারে ব্ল্যাক ক্যাপসদের হারানোর পর একই মাঠে স্বাগতিকদের টি-টোয়েন্টিতেও হারিয়েছেন টাইগাররা।

প্রথম টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডকে হারানোর পর বাংলাদেশের চোখ এখন সিরিজ জয়। যার জন্য জয় করতে হবে দ্বিতীয় টি-টোয়েন্টি। আর মাউন্ট মঙ্গানুইয়ের ভেন্যুটি আজ ইতিহাসের পাতায় জায়গা করে নিতে পারে। বাংলাদেশের কাছে এই ভেন্যুটি স্মরণীয় হয়ে আছে আরও একটি কারণে। ২০২২ সালে এই ভেন্যুতেই প্রথমবারের মতো নিউজিল্যান্ডকে তাদের মাটিতে টেস্ট হারিয়েছিলেন টাইগাররা।

বাংলাদেশের একাদশ
সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), রনি তালুকদার, তাওহিদ হৃদয়, আফিফ হোসেন, মেহেদী হাসান, শামিম হোসেন, তানজিম হাসান সাকিব, শরিফুল ইসলাম, রিশাদ হোসেন ও মোস্তাফিজুর রহমান।

পূর্বের খবরনির্বাচনের পর নিষেধাজ্ঞা নিয়ে ভয়ের কারণ নেই: পররাষ্ট্রসচিব
পরবর্তি খবরসারা দেশে ১ হাজার ১৫১ প্লাটুন বিজিবি