জেলেনস্কির নিজ শহরে রুশ হামলা, নিহত ৯

ইউক্রেনের দক্ষিণাঞ্চলীয় শহর ক্রিভি রিহ শহরে রুশ ক্ষেপণাস্ত্র হামলায় অন্তত নয়জন নিহত ও ২৯ জন আহত হয়েছে বলে স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন। এটি ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির নিজ শহর।

ইউক্রেনের প্রসিকিউটর জেনারেলের কার্যালয় জানিয়েছে, গত বুধবার একটি রুশ ক্ষেপণাস্ত্র আবাসিক ভবনে আঘাত হানলে পাঁচ শিশুসহ অনেকে আহত হন। এর আগে চারজন নিখোঁজ হওয়ার খবরও পাওয়া গেছে।

জরুরি পরিষেবা, পুলিশ এবং স্বেচ্ছাসেবকরা এখন ধ্বংসস্তূপের মধ্যে দিয়ে চিরুনি অভিযান চালাচ্ছেন। ঘটনাস্থলে আনা হয়েছে অনুসন্ধান কুকুরও।

ইউক্রেনের রাষ্ট্রীয় জরুরি পরিষেবা ডিএসএনএস-এর পোস্ট করা একটি ভিডিওতে একজন আহত নারীকে ধ্বংসাবশেষ থেকে স্ট্রেচারে করে নিয়ে যেতে দেখা যায়। এ ছাড়া হামলার পর এলাকায় আগুন নেভাতে দমকল কর্মীদের দেখা যায়।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির নিজ শহরে কথিত হামলার বিষয়ে প্রকাশ্যে কোনো মন্তব্য করেনি। জেলেনস্কি নিহতদের আত্মীয় ও বন্ধুদের প্রতি সমবেদনা জানিয়েছেন।

তিনি বলেছেন, ‘প্রতিদিন এবং প্রতি ঘন্টায় রুশ সন্ত্রাস প্রমাণ করে যে, ইউক্রেনকে অবশ্যই বিমান প্রতিরক্ষা শক্তিশালী করতে হবে।’

পূর্বের খবরবেনজীর ও পরিবারের অবৈধ সম্পদের খোঁজে নেমে গলদঘর্ম দুদক
পরবর্তি খবরসাকিবই হতে পারেন সমাধান