জয় থেকে মাত্র ৩ উইকেট দূরে বাংলাদেশ

সিলেট টেস্টে জয়ের সুবাস পাচ্ছে বাংলাদেশ। জয় থেকে মাত্র ৩ উইকেট দূরে টাইগাররা। শনিবার শেষ দিনের প্রথম সেশনে ৩ উইকেট নিতে পারলেই কাঙ্ক্ষিত জয় পাবে স্বাগতিক বাংলাদেশ।

শুক্রবার চতুর্থ দিনে ৩৩২ রানের টার্গেট তাড়া করতে নেমে ৭ উইকেটে ১১৩ রান করে নিউজিল্যান্ড। পরাজয় এড়াতে হলে আগামীকাল শেষ দিনে পুরো তিন সেশন ব্যাট করতে হবে কিউইদের। হাতে আছে মাত্র ৩ উইকেট।

লেজের ব্যাটসম্যানদের নিয়ে লড়াই করছেন মিডলঅর্ডার ব্যাটসম্যান ড্যারেল মিচেল। তিনি ৪৪ রানে অপরাজিত আছেন। ৭ রানে অপরাজিত আছেন স্পিনার ইশ সৌদি।

মঙ্গলবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথম ইনিংসে মাহমুদুল হাসান জয়ের (৮৬) ফিফটিতে ৩১০ রান করে বাংলাদেশ। জবাবে ব্যাট করতে নেমে কেন উইলিয়ামসনের সেঞ্চুরিতে ৩১৭ রান করে নিউজিল্যান্ড।

দ্বিতীয় ইনিংসে নাজমুল হোসেন শান্তর (১০৫) সেঞ্চুরি আর মুশফিকুর রহিম (৬৭) ও মেহেদি হাসান মিরাজের (৫০*) জোড়া ফিফটিতে ৩৩৮ রান করে বাংলাদেশ।

৩৩২ রানের টার্গেট তাড়া করতে নেমে ইনিংসের শুরু থেকেই উইকেট হারাতে থাকে নিউজিল্যান্ড। শূন্য রানে ওপেনার টম ল্যাথামকে ফেরান পেসার শরিফুল। দলীয় ১৯ রানে তাইজুলের শিকার হয়ে ফেরেন প্রথম ইনিংসে সেঞ্চুরি করা নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক কেন উইলিয়ামসন (১১)।

দলীয় ৩০ রানে ম্যাট হেনরিকে ফেরান মেহেদি হাসান মিরাজ। দলীয় ৪৬ রানে তাইজুলের দ্বিতীয় শিকারে পরিণত হন আরেক ওপেনার ডেভন কনওয়ে (২২)।

দলীয় ৬০ রানে টম বান্ডেলকেও ফেরান তাইজুল। দলীয় ৮১ রানে গ্লেন ফিলিপসকে ফেরান স্পিনার নাইম হাসান। দলীয় ১০২ রানে তাইজুলের চতুর্থ শিকারে পরিণত হয়ে সপ্তম ব্যাটসম্যান হিসেবে ফেরেন কাইল জেমিসন।

দিনের শেষদিকে উইকেট ধরে খেলার চেষ্টা করেন মিডলঅর্ডার ব্যাটসম্যান ড্যারেল মিচেল ও স্পিনার ইশ সৌদি। চতুর্থ দিন শেষে নিউজিল্যান্ডের সংগ্রহ ৭ উইকেটে ১১৩ রান। ৪৪ ও ৭ রানে অপরাজিত আছেন ড্যারেল মিচেল ও ইশ সৌদি।

বাংলাদেশ দলের হয়ে দ্বিতীয় ইনিংসে ২০ ওভারে মাত্র ৪০ রানে ৪ উইকেট নেন তাইজুল ইসলাম। একটি করে উইকেট নেন শরিফুল ইসলাম, মেহেদি হাসান মিরাজ ও নাইম হাসান।

পূর্বের খবরবিখ্যাত মার্কিন সাপ্তাহিক নিউজ ম্যাগাজিন নিউজউইকে শেখ হাসিনার নিবন্ধ
পরবর্তি খবরআন্তর্জাতিক মুদ্রাবাজারে মার্কিন ডলারের দরপতন