কোপা আমেরিকান শেষ আটে কে কার মুখোমুখি

টুর্নামেন্টের শুরু থেকেই দুর্দান্ত ফর্মে আছে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। তাদের গ্রচপে ছিল কানাডা, চিলি ও পেরু। তিন ম্যাচের সবকটিতেই জয় তুলে নিয়ে পূর্ণ ৯ পয়েন্ট নিয়ে শেষ আট নিশ্চিত করে আলবিসেলেস্তেরা। কোয়ার্টার ফাইনালের প্রথম ম্যাচে আগামী শুক্রবার সকালে ইকুয়েডরের মুখোমুখি হবে লিওনেল স্ক্যালোনির দল। ‘বি’ গ্রচপে এক জয়, এক ড্র ও এক হারে ৪ পয়েন্ট নিয়ে শেষ আটে জায়গা করে নিয়েছে ইকুয়েডর।

বাংলাদেশ সময় বুধবার সকালে ‘ডি’ গ্রচপের লড়াই দিয়ে শেষ হয় প্রথম পর্ব। শিরোপা প্রত্যাশী প্রায় সব দলই এখন পর্যন্ত টিকে রয়েছে এই আসরে। কোয়ার্টার-ফাইনালে বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা লড়বে ইকুয়েডরের বিপক্ষে।

এবারের আসরে বেশ চমক দেখিয়েছে ভেনেজুয়েলা। নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো কোনো মেজর টুর্নামেন্টের গ্রচপ পর্বে তিনটি ম্যাচই জিতে নিয়েছে দলটি। গ্রচপ পর্বে তিনটি করে জয় পেয়েছে আর্জেন্টিনা ও উরুগুয়েও।

কোয়ার্টার ফাইনালের শেষ ম্যাচে হতে পারে জমজমাট লড়াই। রোববার সকালে মুখোমুখি হবে শক্তিশালি দুই দল ব্রাজিল ও উরুগুয়ে। গ্রচপপর্বে কিছুটা ছন্নছাড়া থাকলেও ইতিহাস বলে, বড় ম্যাচে জ্বলে ওঠে ব্রাজিল। তাই ধারণা করা হচ্ছে, এই ম্যাচ হবে বেশ কঠিন লড়াই। গ্রুপ পর্বে তিন ম্যাচের তিনটিতেই জয় তুলে নিয়েছে উরুগুয়ে। পূর্ণ ৯ পয়েন্ট নিয়ে গ্রুপসেরা হয়েই পরের রাউন্ডে পা রাখে তারা। অন্যদিকে গ্রুপ পর্বে নিজেদের সেরা খেলাটা খেলতে পারেনি ব্রাজিল। এক জয় ও দুই ড্র নিয়ে গ্রুপ রানার্স আপ হয়ে কোয়ার্টারে পা রাখে সেলেসাওরা।

পূর্বের খবরকটুক্তির জেরে নবদম্পতির বিষপান, স্ত্রীর দাফন শেষে স্বামী মৃত্যু
পরবর্তি খবরক্ষমা পেলেন না, ৭০ লাখ রুপিতে ঋতুপর্ণার রক্ষা