কক্সবাজার এক্সপ্রেসের টিকিট কালোবাজারি সিন্ডকেটের হাতে, আদালত তদন্তের নির্দেশ দিলো র‍্যাব কে 

কক্সবাজার এক্সপ্রেসের টিকিট কালোবাজারি সিন্ডকেটের হাতে, আদালত তদন্তের নির্দেশ দিলো র‍্যাব কে 

মোহাম্মদ শাহ এমরান, কক্সবাজার 

ঢাকা ও কক্সবাজারের মধ্যে চলাচলকারী বিরতিহীন একমাত্র ট্রেন কক্সবাজার এক্সপ্রেসের টিকিট কালোবাজারির অভিযোগ তদন্তে র‍্যাবকে নির্দেশ দিয়েছেন আদালত।

গতকাল রোববার কক্সবাজার জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালত-১ এর বিচারক শ্রীজ্ঞান তঞ্চঙ্গ্যা এই মামলা দায়ের করেন।

মামলার আবেদনে বলা হয়, কক্সবাজার এক্সপ্রেসের টিকিট কালোবাজারি হচ্ছে বলে সম্প্রতি গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়েছে। সংবাদে বলা হয়েছে একটি সিন্ডিকেট টিকিট বাগিয়ে নেওয়ায় সাধারণ মানুষ ভোগান্তিতে পড়ছেন। যা ফৌজদারি কার্যবিধিতে আমলযোগ্য।

জামাযায় গত ১১ নভেম্বর কক্সবাজার এক্সপ্রেসের উদ্বোধন হলেও বাণিজ্যিকভাবে ট্রেন চলাচল শুরু করে ১ ডিসেম্বর থেকে। প্রথম দিন থেকেই এই ট্রেনের টিকিটের ব্যাপক চাহিদা দেখা যাচ্ছে। চাহিদা অনুযায়ী টিকিট না পাওয়া যাওয়ায় বিষয়টি নিয়ে সামাজিক মাধ্যমে আলোচনা শুরু হয়। অভিযোগ উঠেছে অনলাইন ও কাউন্টারে টিকিট পাওয়া না গেলেও কালোবাজারে বেশি দামে টিকিট বিক্রি হচ্ছে। প্রতিটি টিকিটের জন্য দেড় থেকে দুইশ টাকা বাড়তি চাওয়া হচ্ছে।

কক্সবাজার জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালত স্বপ্রণোদিত মামলা দায়ের করে র‌্যাব-১৫ কে তদন্তের নির্দেশ দেন। টিকিট কালোবাজারি হচ্ছে কিনা তদন্ত করে আগামী ১৫ দিনের মধ্যে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দেন আদালত।

র‌্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের দায়িত্বপ্রাপ্ত জ্যেষ্ঠ সহকারী পরিচালক (আইন ও গণমাধ্যম) অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী জানিয়েছেন, আদালতের আদেশ এখনও হাতে পৌঁছেনি। আদালতের আদেশ যথাযথভাবে সম্পন্ন করবে র‌্যাব।

পূর্বের খবরকক্সবাজার র‍্যাবের অভিযানে আরসা’র শীর্ষ সন্ত্রাসী মাস্টার ইউনুস ও বিপুল পরিমাণ অস্ত্র ও বিস্ফোরক সহ ৪ জন আটক
পরবর্তি খবরআগুন নিয়ে খেলতে গেলে হাত পুড়বেই