আজও খেলা শুরু হতে দেরি, আপাতত বৃষ্টি নেই

বাংলাদেশ-নিউজিল্যান্ডের মধ্যকার টেস্ট ম্যাচ আজও নির্ধারিত সময়ে শুরু হয়নি। বৃষ্টি না থাকলেও সকাল থেকে আকাশ কালো মেঘে ঢাকা। মাঠকর্মীরা মাঠ প্রস্তুত করছেন। আর বৃষ্টি না হলে আজ অন্তত খেলা মাঠে গড়াবে।

এর আগে গতকাল দ্বিতীয় দিনও বৃষ্টির কারণে পরিত্যক্ত ঘোষণা করা হয়। এর আগে প্রথম দিন আলোকস্বল্পতায় ১৪ মিনিট আর ৮.২ ওভার বাকি থাকতেই শেষ হলো বাংলাদেশ-নিউজিল্যান্ডের দ্বিতীয় টেস্টের প্রথম দিনের খেলা। তবে এর মধ্যেই নিউজিল্যান্ডকে খাদের কিনারায় ঠেলে দিয়েছেন টাইগাররা। শেষ বিকালে বোলিং করতে নেমে কিউইদের ৫ ব্যাটারকে তুলে নিয়েছে নাজমুল হোসেন শান্তর দল। সব মিলিয়ে ৫ উইকেটে ৫৫ রান নিয়ে দিন শেষ করেছে নিউজিল্যান্ড। ইতোমধ্যে ফিরে গেছেন কেন উইলিয়ামসন, টম ল্যাথাম, ডেভন কনওয়ে, হেনরি নিকোলস ও টম ব্লান্ডেল। বাংলাদেশের হয়ে মিরাজ ৩ আর তাইজুল নেন ২ উইকেট।

তার আগে টস জিতে ব্যাটিং করতে নেমে বাংলাদেশও সুবিধা করতে পারেনি। মাত্র ১৭২ রানে অলআউট হয় তারা। টাইগারদের হয়ে সর্বোচ্চ ৩৫ রান করেন মুশফিকুর রহিম। এ ছাড়া ৩১ রান আসে শাহাদাত হোসেন দিপুর ব্যাট থেকে। নিউজিল্যান্ডের হয়ে সমান ৩টি করে উইকেট নেন মিচেল স্যান্টনার ও গ্লেন ফিলিপস।

পূর্বের খবরসৌদি যুদ্ধবিমান বিধ্বস্ত, সব আরোহী নিহত
পরবর্তি খবরশিখবে নাজমুলদের পরের প্রজন্ম